মঙ্গলবার ১৪ মে ২০২৪ ৩১ বৈশাখ ১৪৩১
শিরোনাম: জাবি ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের নেপথ্যে ৩১০ কোটি টাকার টেন্ডার       ৫২ বছর পর রাজা পেতে যাচ্ছে ডেনমার্ক        পর্দায় ফিরছেন সিমলা        নৌকায় পার হচ্ছে মাহির ট্রাক        কক্সবাজারে কল্যাণ পার্টির নির্বাচনী অফিসে আগুন        এলপি গ্যাসের নতুন দাম নির্ধারণ মঙ্গলবার       মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২       
নিউজিল্যান্ডকে ১৩৪ রানে থামাল বাংলাদেশ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩, ৩:৩৭ পিএম |

ব্যাটিংয়ে নেমে দলীয় ১ রানেই ৩ উইকেট হারিয়েছিল নিউজিল্যান্ড। তবে শুরুর সেই ধাক্কা সামলে জিমি নিশাম ও মিচেল স্যান্টনারের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৩৪ রানের পুঁজি দাঁড় করিয়েছে কিউইরা। টাইগারদের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নিয়েছেন শরিফুল।


বুধবার (২৭ ডিসেম্বর) টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ফিল্ডিংয়ে নেমে ইনিংসের চতুর্থ বলেই সাফল্য পায় টাইগাররা। টিম সেইফার্টকে বোল্ড করে উইকেটের খাতা খুলেন শেখ মেহেদী। তার অফ স্টাম্পের বাইরে বল জায়গা বানিয়ে খেলতে গিয়েছিলেন কিউই ওপেনার। আর তাতে নাগাল পাননি সেইফার্ট।

পরের ওভারে ফিন অ্যালেনকে স্লিপে সৌম্যর ক্যাচ বানিয়েছেন শরিফুল। পরের বলেই গ্ল্যান ফিলিপসকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেছেন এই পেসার। এতে স্বপ্নের মতো শুরুটা পায় লাল-সবুজেরা।

এরপর দুই ওভারে শুরুর ধাক্কা সামলে আগ্রাসী ব্যাটিংয়ের আভাস দিয়েছিলেন ড্যারি মিচেল। তবে মেহেদীকে আক্রমণে ফিরিয়ে তাকে থামান শান্ত। মেহেদীর বলে বোল্ড হয়েছেন মিচেল! এতে ২০ রানে চতুর্থ উইকেট হারায় নিউজিল্যান্ড।
এরপর আক্রমণে রিশাদকে পেয়ে তার ওপরে চড়াও হন চ্যাপম্যান। তবে দ্বিতীয় বলেই উইকেট তুলে নেন রিশাদ।। এই লেগিকে জায়গা বানিয়ে খেলতে গিয়ে এক্সট্রা কাভারে ধরা পড়েন চ্যাপম্যান।

ষষ্ঠ উইকেটে নিউজিল্যান্ডের হাল ধরেন স্যাটনার-নিশাম জুটি। তবে অবিচ্ছিন্ন এই জুটিতে নিজের ভেলকি দেখান শরীফুল। এই পেসারকে কিছুটা টেনে খেলতে গিয়ে কাটা পড়েন স্যান্টনার। মিড-অনে তার ক্যাচ নিয়েছেন সৌম্য। এতে ৪১ রানে ভেঙেছে এই জুটি।

এরপর ১৬তম ওভারে রিশাদের ওপর চড়াও হয়েছিলেন নিশাম। এতে দুই ওভারে ১৮ রান তুলে কিউইরা। খাঁদের কিনারা থেকে নিউজিল্যান্ডকে টেনে তোলার চেষ্টা চালান স্যান্টনার-নিশাম জুটি।

ইনিংসের ১৭তম ওভারের দ্বিতীয় বলে মোস্তাফিজকে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগ দিয়ে ছক্কা মেরেছিলেন নিশাম। তবে পরের বলেই দ্য ফিজ ম্যাজিক। এবার কাভার পয়েন্টের সীমানায় আফিফের হাতে ধরা পড়েন নিশাম। ১১০ রানে সপ্তম উইকেট হারায় স্বাগতিকেরা।

ইনিংসের শেষ ওভারে ইশ সোধিকে ফিরিয়ে প্রথম টি-টোয়েন্টি উইকেটের স্বাদ নেন অভিষিক্ত তানজিম সাকিব।








সর্বশেষ সংবাদ
বিএনপিকে মদদ দেবে বিদেশি কেউ, এমন পরিস্থিতি নেই: ওবায়দুল কাদের
ডিমলায় নবম শ্রেণির ছাত্রী গণধর্ষণের শিকার ! আটক-২
মাগুরায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে সহায়তা বিতরণ করলেন সাকিব আল হাসান
বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণা, থানায় অভিযোগ
পুলিশ সুপার (এসপি)পদোন্নতি পেলেন আদর্শবান পুলিশ অফিসার আশ্রাফুজ্জামান
মহেশপুরে ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জাবি ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের নেপথ্যে ৩১০ কোটি টাকার টেন্ডার
৫২ বছর পর রাজা পেতে যাচ্ছে ডেনমার্ক
বছরের শুরতেই নজর কাড়লেন সোহানা সাবা
মহম্মদপুরে দুই ভাইকে গলা কেটে হত্যা, আটক ২
স্বপ্ন ছিল প্রাইমারি স্কুলের শিক্ষক হওয়া : প্রধানমন্ত্রী
মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
দৈনিক খবরের আলো'র অনলাইনে প্রকাশিত সকল সংবাদ, ফিচার, মতামত তথা সকল সংবাদ সংক্রান্ত বিষয়ে একমাত্র সহকারী সম্পাদক আজিজুর রহমান টুটুলকেই দায়ী করা যাবে।
প্রধান উপদেষ্টা ড.শ্রী বিরেন শিকদার এমপি।
প্রধান সম্পাদক আমিরুজ্জামান(আমির) 01711-856437
সহকারী সম্পাদক আজিজুর রহমান টুটুল ( 01919-012515)
হেড অব নিউজ সজীব আকবর (01713-176059)

সম্পাদক কর্তৃক বাণিজ্যিক কার্যালয় ১৫২/১৬, রোড নং ৯/৩, ব্লক বি, সেকশন-১২,পল্লবী,মিরপুর, ঢাকা-১২১৬
ফোন-০২-৫৫০৭১৮৩৮ ই-মেইল [email protected], Web: dailykhaboreralo.com
Developed By: i2soft