বুধবার ১৫ মে ২০২৪ ১ জ্যৈষ্ঠ ১৪৩১
শিরোনাম: জাবি ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের নেপথ্যে ৩১০ কোটি টাকার টেন্ডার       ৫২ বছর পর রাজা পেতে যাচ্ছে ডেনমার্ক        পর্দায় ফিরছেন সিমলা        নৌকায় পার হচ্ছে মাহির ট্রাক        কক্সবাজারে কল্যাণ পার্টির নির্বাচনী অফিসে আগুন        এলপি গ্যাসের নতুন দাম নির্ধারণ মঙ্গলবার       মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২       
মানিকগঞ্জে প্রাথমিক শিক্ষার্থীদের বই বিতরণের পূর্ণাঙ্গ প্রস্তুতি শেষের দিকে
শাহাদুর রহমান, মানিকগঞ্জ জেলা প্রতিনিধিঃ
প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩, ১২:০৬ পিএম |

পহেলা জানুয়ারি সারা বাংলাদেশে প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে বই বিতরণের প্রতিশ্রুতি ছিল বাংলাদেশ সরকারের । সেই প্রতিশ্রুতি বাস্তবায়নের পূর্ণাঙ্গ কার্যকলাপ প্রায় শেষের দিকে ।মানিকগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সেলিনা আখতার , "জানান, "বাংলাদেশ সরকারের প্রতিশ্রুতি 'পহেলা জানুয়ারি প্রাথমিক পর্যায়ে সকল শিক্ষার্থীদের হাতে নতুন বই দিতে হবে' । সেই প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে আমার মানিকগঞ্জ জেলা পর্যায়ের সকল প্রস্তুতি শেষ পর্যায়ে । আমরা সরকারের সকল প্রতিশ্রুতি বাস্তবায়নে অঙ্গীকারবদ্ধ । পহেলা জানুয়ারি কোমলমতি শিশুদের মাঝে বই বিতরণের উৎসব ও তাদের হাসিমুখ সারা বিশ্বে প্রচারের আহ্বান জানান 'দৈনিক খবরের আলো' সাংবাদিকদের ।"


শিক্ষকদের মাঝে বই বিতরণ কালে বই গুদামে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার জনাব মোঃ আব্দুল মান্নান। তিনি বলেন পূর্ণ উপজেলায় পাঁচটি ক্লাস্টারে ১২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, পি.টি.আই. পরীক্ষণ ১টি , শিশু কল্যাণ ট্রাস্ট ১টি , উচ্চ বিদ্যালয় সংলগ্ন ৪টি এবং কেজি স্কুল ৬৫টি । এ সকল প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ১ লক্ষ ৪০ হাজার বই বিতরণ করা হবে । গত ২১শে ডিসেম্বর ও ২৪শে ডিসেম্বর বই বিতরণ করা হয়েছে । 


আজ ২৭শে ডিসেম্বর প্রত্যেকের চাহিদা অনুসারে বকেয়া বইগুলো বিতরণ করা হচ্ছে । আগামীকাল ২৮শে ডিসেম্বর বই বিতরণ পূর্ণাঙ্গ করে সমাপ্ত ঘোষণা করা হবে । এবার সকল স্কুলের চাহিদা অনুসারে পূর্ণাঙ্গ বইয়ের সেট আমরা হাতে পেয়েছিলাম । সকল শিক্ষাঙ্গনের চাহিদা মোতাবেক বই বিতরণ করায় সকলেই খুশি এবং আমরাও অভিযোগ মুক্ত । পহেলা জানুয়ারি কোমলমতি শিশুদের মাঝে নতুন বই পৌঁছে যাবে । প্রাথমিক শিক্ষা হলো একজন শিক্ষার্থীর শিক্ষার মেরুদন্ড । শিক্ষার ক্ষেত্রে অবহেলার কোন অবকাশ নেই। শিক্ষকদের চাহিদা মোতাবেক আমরা সরকারি সকল সুযোগ-সুবিধা দিয়ে থাকি । আশা করি, কোন প্রকার শিক্ষাঙ্গনের কোন ধরনের অভিযোগ উঠবে না ।

শিক্ষক এবং শিক্ষার্থীদের সকল অভিযোগের পূর্বেই আমরা তার পূর্ব ব্যবস্থা নেব ।"


কয়েকজন শিক্ষককে এ বিষয়ে প্রশ্ন করা হলে তারা জানান, " আল্লাহর রহমতে আমাদের স্কুলের চাহিদা মোতাবেক সকল বইগুলো হাতে পেলাম । এখন পহেলা জানুয়ারি আমাদের বাচ্চাদের হাসিমুখ দেখার পালা বাকি রইল । শিশু বাচ্চাদের পোকলা দাঁতের হাসি মুখ দেখলে অন্তরটা জুড়িয়ে যায় । এ অনুভূতি ভাষায় প্রকাশ করা সম্ভব নয়, যা ওদের পাশে দাঁড়িয়ে থেকে অনুভব করা যায় । বাচ্চাদের নতুন ক্লাসের অনুভূতি আমাদের সকল পরিশ্রমকে হার মানিয়ে দেয় । বর্তমান সরকারের শিক্ষা ব্যবস্থা ও ডিজিটাল পদ্ধতি যেমনি ভাবে ছোট্ট বাংলাদেশকে পৃথিবীর বুকে উজ্জ্বল করেছে, তেমনি ঝামেলা মুক্ত হয়েছে আমাদের শিক্ষা ব্যবস্থা ।"






আরও খবর


সর্বশেষ সংবাদ
বিএনপিকে মদদ দেবে বিদেশি কেউ, এমন পরিস্থিতি নেই: ওবায়দুল কাদের
ডিমলায় নবম শ্রেণির ছাত্রী গণধর্ষণের শিকার ! আটক-২
মাগুরায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে সহায়তা বিতরণ করলেন সাকিব আল হাসান
বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণা, থানায় অভিযোগ
পুলিশ সুপার (এসপি)পদোন্নতি পেলেন আদর্শবান পুলিশ অফিসার আশ্রাফুজ্জামান
মহেশপুরে ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
জাবি ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের নেপথ্যে ৩১০ কোটি টাকার টেন্ডার
৫২ বছর পর রাজা পেতে যাচ্ছে ডেনমার্ক
বছরের শুরতেই নজর কাড়লেন সোহানা সাবা
মহম্মদপুরে দুই ভাইকে গলা কেটে হত্যা, আটক ২
স্বপ্ন ছিল প্রাইমারি স্কুলের শিক্ষক হওয়া : প্রধানমন্ত্রী
মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
দৈনিক খবরের আলো'র অনলাইনে প্রকাশিত সকল সংবাদ, ফিচার, মতামত তথা সকল সংবাদ সংক্রান্ত বিষয়ে একমাত্র সহকারী সম্পাদক আজিজুর রহমান টুটুলকেই দায়ী করা যাবে।
প্রধান উপদেষ্টা ড.শ্রী বিরেন শিকদার এমপি।
প্রধান সম্পাদক আমিরুজ্জামান(আমির) 01711-856437
সহকারী সম্পাদক আজিজুর রহমান টুটুল ( 01919-012515)
হেড অব নিউজ সজীব আকবর (01713-176059)

সম্পাদক কর্তৃক বাণিজ্যিক কার্যালয় ১৫২/১৬, রোড নং ৯/৩, ব্লক বি, সেকশন-১২,পল্লবী,মিরপুর, ঢাকা-১২১৬
ফোন-০২-৫৫০৭১৮৩৮ ই-মেইল [email protected], Web: dailykhaboreralo.com
Developed By: i2soft